সারা দেশে প্রাথমিকে অফিস সহকারী নিয়োগ

সারা দেশে প্রাথমিকে অফিস সহকারী নিয়োগ

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোতে একজন করে অফিস সহকারী নিয়োগের বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে।

|আরো খবর

তিনি বলেন, আপাতত শিক্ষক নিয়োগরে বিষয় নিয়ে সবাই ব্যস্ত থাকায় এটি এখনই বাস্তবায়ন করা যাচ্ছে না। শিক্ষক নিয়োগ শেষ হলে আমরা অফিস সহকারী নিয়োগের বিষয়টি দেখব।

এ বিষয়ে বান্দরবান সদর উপজেলার ভাগ্যকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু ফারুক জানান, সহকারী শিক্ষকদের বিদ্যালয়ের সামগ্রিক কাজ করতে হচ্ছে। এসব কাজের ব্যস্ততা ও চাপে মানসম্মত ও প্রত্যাশিত পাঠদান অনেকটাই দুঃসাধ্য হয়ে পড়েছে।

তিনি বলেন, প্রধান শিক্ষককে যাবতীয় লেখালেখির কাজে সহায়তার জন্য একজন অফিস সহায়ক নিয়োগ করলে বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ অকারণে কাজের চাপ থেকে রেহায় পাবেন। ফলে শ্রেণি পাঠদানে হতে পারেন শতভাগ স্বতঃস্ফূর্ত।

প্রাথমিক বিদ্যালয়ে অফিস সহকারী নিয়োগের দাবি জানিয়ে মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফারুক হোসেন বলেন, অফিস সহকারী না থাকার কারণে আমাদের যাবতীয় কাজ করতে হচ্ছে। এতে একদিকে যেমন কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানে ব্যাঘাত ঘটছে অন্যদিকে শিক্ষকদের ভেতরে সৃষ্টি হচ্ছে চাপা ক্ষোভের।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সমস্যার কথা বিবেচনা করে প্রাথমিক বিদ্যালয়ে একজন করে অফিস সহকারী নিয়োগ দেয়ার কথা ভাবছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন