একসাথে ১০ মাসের বেতন পাচ্ছে যে সরকারি চাকুরীজীবীরা

একসাথে ১০ মাসের বেতন পাচ্ছে যে সরকারি চাকুরীজীবীরা

শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধি’দপ্তরে (মাউশি) এমপিও সংক্রান্ত জরুরি এক সভায় এমন সি’দ্ধান্ত নে’য়া হয়েছে।

জানা যায়, শিক্ষা মন্ত্রণা’লয়ের পূর্ব ঘোষণা অনু’যায়ী গত বছরের ১ জুলাই থেকে এরিয়ারসহ বেতন-ভাতা পাচ্ছেন শিক্ষক-কর্মচা’রীরা। গত বছরের আ’গস্টে ঈদুল আজহা ছিল। সেই উৎসব বোনা’সটি বকে’য়া পাবেন। আর গত মাসের বৈ’শাখী ভাতা পেয়েছেন পুরোনো এম’পিওভুক্ত শিক্ষ’করা। নতুন শিক্ষকরা সেটা বকেয়া হিসেবে পাবেন। এর সাথে যুক্ত হচ্ছে আ’গামী ঈদুল ফিতরের ভাতা। ঈ’দের আ’গেই তাদের জন্য চেক ছা’ড় করা হবে।

এ বি’ষয়ে মাধ্য’মিক ও উচ্চশিক্ষা অ’ধিদ’প্তরের ম’হাপরি’চালক সৈয়দ গোলাম ফারুক জানান, নতুন শিক্ষা’প্রতিষ্ঠান এম’পিওভুক্ত শিক্ষক-কর্মচা’রীদের বেতন-ভাতা প্রধান বিষয়ক জরুরি সভা অনু’ষ্ঠিত হয়েছে।

ঈদের আগে তা’দের বেতন-ভাতা প্রদা’নের সি’দ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়’টি নিয়ে মা’উশির সংশ্লিষ্ট বিভা’গে’র হিসাব-নিকাশ শেষে শি’ক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর শিক্ষা মন্ত্রণা’লয়কে মো’ট অ’র্থের ব্যাংক চেক পাঠা’লে মাউশি থেকে তা সংশ্লিষ্ট ব্যাংকে পাঠা’নোর পর শিক্ষক-কর্মচারীরা অর্থ উ’ত্তোলন কর’তে পারবেন।

এদিকে গত’কাল শুক্র’বার মাদরাসা শিক্ষা অধিদপ্তরে এমপিওর সভা অনুষ্ঠিত হয়েছে। এতে নতুন এমপি’ওভু’ক্ত মাদ’রাসা’র এক হাজার ৩৪৭ জন শিক্ষক-কর্ম’চারীর এমপিওভুক্ত করার সি’দ্ধান্ত নেয়া হয়েছে।

এসব শিক্ষ’কসহ পু’রাতন এম’পিও’ভুক্ত মাদরা’সাগু’লোতে বিধি মোতা’বেক নি’য়োগ’প্রাপ্ত শিক্ষক-কর্মচারী এবং পেন্ডিং থাকা আ’বেদ’নের ভিত্তিতে মোট এক হাজার ৫৩৪ জন শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত ক’রার সিদ্ধা’ন্ত নিয়েছে মা’দরাসা শিক্ষা অধিদ’ফতর। আর ৪০ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সি’দ্ধান্ত নেয়া হয়েছে।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন