একাদশে ভর্তি শুরু ৬ জুন

একাদশে ভর্তি শুরু ৬ জুন

করোনার মধ্যেই চলতি মাসে প্রকাশিত হবে এসএসসি ও সমমানের ফল। সে লক্ষ্যে সাধারণ ছুটির মধ্যেও কাজ করে যাচ্ছে শিক্ষা বোর্ডগুলো। ঈদের ঠিক আগে বা পরপরই ফল প্রকাশে জোর প্রচেষ্টা চালাচ্ছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। আর ফল প্রকাশের পরের মাসেই অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

মঙ্গলবার (১২ মে) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফল চলতি মাসের শেষ নাগাদ প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন আর রশিদ বলেন, আগামী ৬ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনায় আমরা কাজ করছি।

তিনি বলেন, আগামী ১৬ আগস্ট ক্লাস শুরুর সময় নির্ণয় করে ৬ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। চলবে ২৪ জুলাই পর্যন্ত। অনলাইনে এ কার্যক্রম পরিচালিত হবে বলে জানান অধ্যাপক হারুন।

সূত্র আরও জানায়, ২০২০-২১ শিক্ষাবর্ষের অনলাইনে একাদশ শ্রেণির প্রথম ধাপের ভর্তি আবেদন আগামী ৬ থেকে ১৬ জুন পর্যন্ত গ্রহণ করা হবে। ২৩ থেকে ২৭ জুন যাচাই-বাছাই, আপত্তি ও নিষ্পত্তি কার্যক্রম চলবে। ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে। তবে পুনঃনিরীক্ষায় এসএসসি পরীক্ষার ফল পরিবর্তনকারীদের প্রথম ধাপে আবেদন করার সুযোগ দেয়া হবে।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন