মানবতার ফেরিওয়ালা – অধ্যক্ষ আলমগীর হোসেন খান

মানবতার ফেরিওয়ালা – অধ্যক্ষ আলমগীর হোসেন খান

বিশ্বমহামারী COVID-19 করোনা ভাইরাস সংক্রমনে বিশ্বব্যাপী মৃত্যুর মিছিল, পৃথিবী যখন থর থর কাপছে, বাংলাদেশে যখন করোনা সংক্রমনের ঝুকিতে মাননীয় প্রধানমন্ত্রী লকডাউন ঘোষণা করেছেন, গ্রামাঞ্চলের মানুষ যখন না বুজে পূর্বের মতই চলতেছিল, ঠিক তখনই পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলাধীন মিরুখালী স্কুল এন্ড কলেজের সুযোগ্য প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলমগীর হোসেন খান হ্যান্ড মাইক নিয়ে ফেরিওয়ালার মতো নেমে পরেন সরকারি বিভিন্ন আদেশ, সচেতনতামূলক বক্তব্য প্রচার করতে বিভিন্ন বাজারে বাজারে, গড়ে তোলেন যুবকদের নিয়ে একটি শক্তিশালী স্বেচ্ছাসেবক বাহিনী।

মিরুখালী, কাটাখালী, ভগিরথপুর, বড়শৌলা, রাহজারহাট, দাউদখালী নতুন বাজার, ঝোড়খালী নতুন বাজার, ঝাউতলা, বাদুরা সহ এ অঞ্চলের সকল হাট বাজার জনপদে যুবকদের নিয়ে নিয়মিত নিজে হ্যান্ডমাইক ব্যবহার করে সাধারণ মানুষকে আজ অবধি সচেতন করে চলেছেন  হাটের দিনে কাক ডাকা ভোরে যুবকদের নিয়ে উপস্থিত হয়ে বাজারের হাটুরে মানুষের জনসমাগমে সামাজিক দুরত্ব বজায় রাখতে দায়িত্ব পালন করে আসছেন ।

কোথাও স্থাপন করেছেন সামাজিক দুরত্ব বজায় রাখার মত অস্থায়ী হাট যা মডেল হাট হিসেবে প্রাধান্য পেয়েছে । মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তাদের সমস্যা সমাধানে । সরকারীভাবে লকডাউন ঘোষণার সাথে সাথে তিনি নিজে উপস্থিত থেকে বিভিন্ন এলাকা লকডাউন নিশ্চিত করেছেন । পরিশীলিত জীবনবোধের ভাবনা টিকে রাখতে সমাজ হিতৈষী ভাবনাটা তার মিলেমিশে একাকার ।

এলাকার নারী-পুরুষ নির্বিশেষে মানবতার ফেরিওয়ালা অধ্যক্ষ আলমগীর হোসেন খান স্যারকে শ্রদ্ধা ও ভালবাসায় স্যালুট করেন ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন