বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের খোলা চিঠি

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরামের খোলা চিঠি

বরাবর,
মাননীয় প্রধান মন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। আপনাকে ধন্যবাদ এই জন্য যে, দেশের এই মহাদূর্যোগে দক্ষতার সাথে কোভিড-১৯ এর প্রতিরোধ করে চলছেন। খেটে খাওয়া মানুষের জন্য ত্রাণ তহবিল গঠন করে সুষ্টভাবে তা বিতরন করে চলছেন। আমরা দেশের অবহেলিত নন এমপিও অনার্স-মাস্টার্স শিক্ষক সমাজ। বর্তমানে আমরা গার্মেন্টস কর্মীর চেয়েও বেশি অসহায় এবং করোনা মহাসঙ্কটে খুবই বেদনাদায়ক মানবেতর জীবন যাপন করছি।

২৭ বছর ধরে অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকদের বঞ্চিত রেখে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ কর্তৃপক্ষ আমাদেরকে নিয়মিত শতভাগ বেতন-ভাতা দেন না। কলেজ ভেদে ৩০০০/- হতে ১০০০০হতে ১৫০০০/টাকা বেতন দিয়ে থাকেন, কখনো কখনো বেতন বন্ধ রাখেন। বর্তমানে করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে বেতন বঞ্চিত হয়ে আমরা খুবই কষ্টে আছি, আমাদের সামাজিক ও আর্থিক দুঃখ দূর্দশা এক আল্লাহ ছাড়া দেখার কেহ নাই।

মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে ৩টি আকুল আবেদন করছিঃ

১। করোনায় আক্রান্ত ও মৃত পরিবারের মতো নন এমপিও অনার্স-মাস্টার্স কোর্সের অসহায় শিক্ষকদের দাফন কাফনের কাপড় কিনে নেয়ার জন্য কলেজ কর্তৃপক্ষকে বকেয়াসহ বেতন ভাতা পরিশোধ করতে নির্দেশ দিন। করোনায় না মরলেও খাদ্যাভাবে মরবো তা নিঃশ্চয়।

২। করোনার প্রাদুর্ভাব কেটে গেলে আমাদের দীর্ঘদিনের দাবী জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে এমপিও ভূক্তির নির্দেশ প্রদান করুণ।
৩। আগামী ঈদে যেন ছেলে মেয়েদের মুখে খাবার তুলে দিয়ে হাঁসি ফোটাতে পারি, সেজন্য আপনার ঘেোষিত প্রণোদনামূলক ঋণ তহবিল হতে সহজ শর্তে আমাদেরকে ঋণ প্রদানের ব্যবস্থা করুণ। আল্লাহ আপনাকে সাহায্য করার তৌফিক দান করুণ।

বিনীত নিবেদক,
মোঃ মেহরাব আলী,
সদস্য সচিব,
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম। কেন্দ্রীয় কমিটি।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন