ট্যুরিজম সেক্টরে তরুণদের কর্মসংস্থানের সম্ভাবনা

ট্যুরিজম সেক্টরে তরুণদের কর্মসংস্থানের সম্ভাবনা

এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টারের আয়োজনে ই-টিকেটিংয়ের ওপর ই-লার্নিং কোর্সের উদ্বোধন করা হয়। গত ৩ জানুয়ারি বিকেলে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে এ কোর্স উদ্বোধন করা হয়।

পাশাপাশি ই-টিকেটিং এবং ট্রাভেল এজেন্ট অফিসার কোর্সের শিক্ষার্থীদের সনদ দেওয়া হয়। অনুষ্ঠানে এভিয়েশন এবং ট্যুরিজম সেক্টরে তরুণদের কর্মসংস্থানের সম্ভাবনা সংক্রান্ত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে ই-টিকেটিং সফটওয়্যার সেবার কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ সাইফুল হক, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রাক্তন ওসি (ইমিগ্রেশন) আব্দুল হাকিম, বিভিন্ন এয়ারলাইন্সের কর্মকর্তা, ট্রাভেল এজেন্সির ম্যানেজার এবং এভিয়েশন সম্পৃক্ত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান যাকি এস বারী বলেন, ‘যারা এয়ারটিকেটিং এবং ট্যুরিজমে সেক্টরে চাকরি খুঁজছেন, যারা চাকরি দিচ্ছেন; তাদের এক প্লাটফর্মে দাঁড় করানোর চেষ্টা করে যাচ্ছি। এতে ট্রেডের সবাই উপকৃত হবে।’

তিনি আরও বলেন, ‘এছাড়া ই-লার্নিংয়ের মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ ই-টিকেটিং এবং ট্যুরিজম সেক্টরের কাজ শিখতে পারবেন। আমরা কিছুটা হলেও দেশের বেকার সমস্যা সমাধানের ক্ষেত্রে কাজ করছি।’

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন




Do NOT follow this link or you will be banned from the site!