এসএসসি পরীক্ষা পেছাল, শুরু ৩ ফেব্রুয়ারি

এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়েছে। পরিবর্তিত সময় অনুযায়ী এখন এই পরীক্ষা শুরু হবে আগামী ৩ ফেব্রুয়ারি। পূর্বঘোষণা অনুযায়ী এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।
এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে। ১ ফেব্রুয়ারি শুরু হবার কথা থাকলেও তা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি শুরু হবে। ঢাকার দুই সিটি নির্বাচনে ভোট গ্রহণের তারিখ পেছানোর জন্য এসএসসি ও সমমান পরীক্ষা পেছানো হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাতে বাসভবনে সাংবাদিকদের একথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দুই দিনে পরীক্ষা নয়, পুরো পরীক্ষাই পিছিয়ে যাবে। আগামীকাল রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনির্ধারিত সূচি প্রকাশ করা হবে।

এর আগে সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন না করার দাবির মুখে শনিবার বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন। কমিশনের বৈঠককালে শিক্ষা মন্ত্রণালয় থেকে পরীক্ষা দুই দিন পেছানোর ঘোষণা দেয়া হয়।

পরে রাতে জরুরি বৈঠক শেষে সিইসি কে এম নুরুল হুদা সাংবাদিকদের জানান, `সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি পূর্ব নির্ধারিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানো হয়েছে। যদিও ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল।

আমরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে কথা বলেছি। তিনি ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা গ্রহণের বিষয়ে সম্মত হয়েছেন। সিটি নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।’

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয়। এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন: