অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে বেগম আনোয়ারা ডিগ্রী কলেজ ছাত্রলীগ

অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে বেগম আনোয়ারা ডিগ্রী কলেজ ছাত্রলীগ

কৃষক বাচলে দেশ বাঁচবে”এই স্লোগানকে সামনে রেখে এক অসহায় কৃষক মো.নেজান উদ্দিন এর ২৫ শতাংশ জমির ধান কেটে বাড়ীতে এনে মাড়াই করে তাদের মুখে হাসি ফুটিয়েছে আড়াইহাজার ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৫ মে) সকালে দুপ্তারা ইউনিয়ন চরপাড়া গ্রামে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনর আহ্বানে ও বাংলাদেশে ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে এবং পাঁচরুখী বেগম আনোয়ারা ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ইকরামুল ইসলাম জিপু ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান নাঈমের নেতৃত্বে এবং আড়াইহাজারের মাটি ও মানুষের নেতা ও নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু্র নির্দেশনায় আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের রাজপথের লড়াকু সৈনিক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী রাজিবুল ইসলাম জুয়েলের নেতৃত্বে তারা ওই অসহায় কৃষকের ধান কেটে দেন। কৃষক নেজান বলেন পাঁচরুখী বেগম আনোয়ার ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের এ ভূমিকায় আমি দারুণ খুশি।

সংকটের সময় তাদের এ সহায়তা আমার মনে থাকবে। আড়াইহাজার ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নাহিদুর রহমান লাফিজ বলেন,দেশের এ দূর্যোগময় সময়ে একজন কৃষক টাকার অভাবে ক্ষেতের পাকা ধান কাটতে পারছেনা। আবার অনেক কৃষক শ্রমিক না পেয়ে পাকা ধান কাটতে পারছেনা। আর আমাদের দেশের কৃষকরা ঘরে ধান তুলতে না পারলে আমরা ভাত খেতে পারবনা। দেশে দেখা দিবে দুর্ভিক্ষ।

তাই আমাদের ছাত্রলীগের পক্ষ থেকে যতটুকু সম্ভব কৃষকদের ধান কাটতে সাহায্য করছি। তিনি আরো বলেন, আমাদের নেতাকর্মীরা এর আগেও বিভিন্ন এলাকায় কৃষকের ধান কেটে দিয়েছে। আজ আমি সবাই নিয়ে নেতাকর্মীদের উৎসাহ যোগাতে তাদের নিয়ে কাস্তে হাতে কৃষকের ক্ষেত্রে এসে ধান কাটতে এসেছি। আমাদের ছাত্রলীগের পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন




Do NOT follow this link or you will be banned from the site!