অবসরপ্রাপ্ত ১০৫৪ শিক্ষক-কর্মচারীর অবসর ভাতা ছাড়

অবসরপ্রাপ্ত ১০৫৪ শিক্ষক-কর্মচারীর অবসর ভাতা ছাড়

করোনার এই দুর্দিনে সারাদেশের অবসরপ্রাপ্ত ১০৫৪ শিক্ষক-কর্মচারীর অবসর ভাতা বাবদ ৩৯ কোটি ৬৬ লাখ টাকা ছাড় হয়েছে। বৃহস্পতিবার এই টাকা ছাড় হয়।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির পরামর্শে করোনাভাইরাসের দুর্যোগের মধ্যে অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের কথা বিবেচনা করে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ।

আসন্ন ঈদের আগেই যেন বেশি পরিমাণ কল্যাণ সুবিধার টাকা শিক্ষক কর্মচারীদের হাতে তুলে দেওয়া যায় সে লক্ষ্যে শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনির পরামর্শে বেশ কিছুদিন কল্যাণ ট্রাস্ট কার্যালয় খোলা রাখা হয়। করোনাআতংক উপেক্ষা করে এ সময় কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীরা রাত দিন কাজ করে ১০৫৪ জন শিক্ষক কর্মচারীর আবেদন যাচাই বাছাইসহ আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করেন।

কল্যাণ ট্রাষ্টের সচিব ও ট্রাষ্টি বোর্ডের ভাইস চেয়ারম্যানের অনুমোদন শেষে ১০৫৪ জন শিক্ষক কর্মচারীর বিপরিতে ৩৯কোটি ৬৬ লাখ ১৭ হাজার ৮০৪ টাকার ছাড়পত্র বৃহস্পতিবার ব্যাংকে জমা দেওয়া হয়েছে।

এর মধ্যে ২০১৮ সালের মে মাসের নিয়মিত আবেদন ছাড়াও পরিপুরক আবেদন সহ মৃত,অসুস্থ, মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মচারীদের বিশেষ আবেদন রয়েছে। ঈদের আগেই বিএফটিএন এর মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক কর্মচারীদের ব্যাংক হিসাবে টাকা জমা হয়ে যাবে।

শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, জাতির এই দুঃসময়ে শিক্ষক কর্মচারীদের স্বার্থে শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনির উৎসাহে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্টের কর্মচারীরা যে কাজ করেছেন তা অনুকরণীয় হয়ে থাকবে। এজন্য তিনি শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, শিক্ষা সচিব, মাউশি’র ডিজি, কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন




Do NOT follow this link or you will be banned from the site!